চরভদ্রাসন, সদরপুর (ফরিদপুর)- ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস -২০২২ খ্রি.পালিত হয়েছে । এ উপলক্ষ্যে বুধবার সন্ধ্যা ৬ টায় উপজেলা স্বাধীনতা চত্তরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে পুষ্প স্তবক অর্পণ, মোমবাতি প্রজ্জলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রথমে মুক্তিযুদ্ধ ভাস্কর্যের সামনে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্প স্তবক অর্পণ করা হয়ও শহিদ বুদ্ধিজীবী স্মরণে সারি সারি মোমবাতি প্রজ্জলন করা হয়। পরে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়।

একই স্থানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভার আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো:কাউসার। উপজেলা সহকারী কমিশনার( ভূমি) মোঃখাইরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃমোতালেব হোসেন মোল্লা,চরভদ্রাসন থানার সেকেন্ড অফিসার এস আই কামরুল হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন,ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান, ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান বধূ মৃধ্যা,ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির বেপারী, ইউপি চেয়ারম্যান মো:ইয়াকুব হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার আলী মোল্লা ও সাংবাদিক মেজবাউদ্দিন প্রমুখ।

সভা শেষে শহীদ বুদ্ধিজীবীদের বিদ্বেহী আত্মার ও দেশের সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃআশিকুর রহমান।