স্টার্ফ রির্পোটার, মনিরামপুর (যশোর) থেকেঃ বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশজুড়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে যশোরের মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত ১৭ই আগস্ট (বুধবার) বিকেলে উপজেলা আ.লীগের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে প্রদান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন মনিরামপুর উপজেলা আ.লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান।

এ সময় তিনি বলেন, আগস্ট মাস শোকের মাস আগস্ট মাসেই আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ সকল শহীদদের হারিয়েছি। আপনারা জানেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার জন্য এই দেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুকে নিহত করার পরে বিভিন্ন প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসেন ক্ষমতায় আসার পরে স্বাধীনতা বিরোধী ও তাদের দোষররা জননেত্রীকে শান্তি থাকতে দেয় নি প্রিয় নেত্রীর ওপর বিভিন্নভাবে হামলা করা হয়েছে। এই আগস্ট মাসেই কয়েকটি হামলা করা হয়েছে বিএনপি জামায়াতের মদদে জঙ্গি গোষ্ঠী ২০০৫ সালের ১৭ই আগস্ট সারা দেশব্যাপী সিরিজ বোমা হামলা করে। ২০০৪ সালের ২১ শে আগস্ট জননেত্রীকে হত্যা করার উদ্দেশ্যেও বোমা হামলা করেছিল। মূলত আওয়ামীলীগ সহ দেশের নামি-দামি বিভিন্ন ব্যক্তিবর্গকে নিশ্চিহ্ন করার জন্য এই হামলা করা হয়েছিল।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত গোষ্ঠী ষড়যন্ত্র করে এটা করেছিল কিন্তু সকল ষড়যন্ত্র প্রতিহত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিএনপি জামায়াতের নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আজ রাজপথে সরব উপজেলা আ.লীগ ও যুবলীগের নেতৃবৃন্দরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে সবাইকে সর্বদা সোচ্চার হতে হবে কারণ বঙ্গবন্ধুর সোনার বাংলায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের স্থান নেই। তিনি মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণের জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান বাবু উত্তম চক্রবর্তী বাচ্চু, তরুণ আ.লীগ নেতা এ্যাড বশির আহমেদ খান, উপজেলা আ.লীগ নেতা ও শ্যামকুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর হোসেন, উপজেলা আ.লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক বাবু অজিত কুমার ঘোষ, উপজেলা জাতীয় শ্রমিকলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর হোসেন, আ.লীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মুহিদুল ইসলাম, ড. এস, এম আজাদ, সজল, বাবু, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ওয়াহিদ মুরাদ সাগর, চালুয়াহাটি ইউনিয়ন ছাত্রলীগের অন্যতম নেতা রাজু আহম্মেদ, শ্যামকুড় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক রবিউল ইসলাম, জি, এম মেহেদি হাসান, সবুজ হোসেন, বাপ্পি, আব্দুস সালামসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা।

ডি.জে হাসান/কলমকথা