“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শেরপুর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধ্যায় ৮ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ হাসান নাহিদ চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সামসুন্নাহার কামাল, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কোহিনূর বেগম বিদ্যুৎ, পৌর লেডিস ক্লাবের সাধারণ আনজুম আরা লিপি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ। এসময় তিনি বলেন, একটি স্বাধীন- সার্বভৌম দেশের আর্থ-সামাজিক উন্নয়ন করতে হলে নারী ও পুরুষের সমতাই উন্নয়নের লক্ষে নিয়ে যেতে পারে। একটি পরিবারে পুরুষের চেয়ে নারীদের ভূমিকা অপরিসীম এবং তাদের ভূমিকা সবচেয়ে বেশি। তাই সরকার নারীদের মর্যাদা দিয়েছে।