ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন কাম ফর রোড চাইল্ড (সি আর সি) এর উদ্যোগে ‘মা’ দিবসে মায়েদের পাশে’ এই স্লোগানে এক ব্যতিক্রমি  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রোববার (১২ মে) দুপুর ১২ ঘটিকায় ডায়না চত্বরে আয়োজন অনুষ্ঠিত হয়।  দিবসটি উপলক্ষ্যে ক্যাম্পাসের ১০ জন হত দরিদ্র  মাকে শাড়ি এবং সামান্য কিছু উপহার এবং  এক বেলা তাদের সাথে খাবারের আয়োজন  করে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি শাহীদ কাওসার এর সভাপতিত্বে এ সময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাশেমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐক্যমঞ্চের আহ্বায়ক রাবেয়া খাতুন এবং ঐক্যমঞ্চের সদস্য সচিব এস এইচ এ ওয়ালীউল্লাহ।

এছাড়াও ছিলেন কাম ফর রোড চাইল্ড সংগঠনের সাবেক সভাপতি রনি শাহা, সহ সভাপতি এস এম সৌরভ,  হাসিবুর রহমান, স্কুল পরিচালক মশিউর রহমান, প্রচার সম্পাদক সাইফুল, জেরিন আক্তার উর্মি,  উপ তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেখা খাতুন, , দপ্তর সম্পাদক মুরছালিনসহ সি আর সি সংগঠনের সদস্য বৃন্দ।

ইবি রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি মুসা হাশেমী তার বক্তব্যে বলেন, দিবসটিকে যখন গতানুগতিক ধারায় পালন করে  সবাই। সেখানে এমন ব্যতিক্রম আয়োজনে প্রশংসার দাবি রাখে।

সংগঠনটির সভাপতি শাহীদ কাওসার বলেন, প্রতিবছর মা দিবসে সবাই নিজ নিজ পরিবারের সঙ্গে দিনটি উদযাপন করেন। তবে এসব হত দরিদ্র মায়েরা সেই মা দিবসের দিনেও বিভিন্ন বিষয়ে বঞ্চিত থাকেন। আমরা সেই মায়েদের মাঝে ভালোবাসা ভাগাভাগি করতে আজ খাবার, বস্ত্র, ঔষধ ও সময় দিয়ে  এই দিবসটি  উদযাপন করছি।

 

আমরা এখানে যারা উপস্থিত আছি মা দিবসের প্রত্যাশা আমাদের এটাই হোক, অন্তত আমাদের আশপাশের কোন মা যেন অবহেলিত ভাবে দিন না কাটায়। সর্বশেষ মায়েদের মাঝে উপহার সামগ্রী তুলে দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।