নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে বিভিন্ন সংগঠনের বর্ণাঢ্য র‌্যালি, দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে মহান মে দিবস পালন করা হয়েছে।

দিবসের শুরুতে সোমবার সকালে উপজেলা গৃহ নির্মাণ শ্রমিক ইউনিয়ন মহাসড়কে একটি র‌্যালি বের করে। পরে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গৃহ নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল। বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মো. ফজলুর রহমান, একেএম ফজলুল হক কাশেম, আলহাজ্ব শাবান আলী প্রমুখ।

বিকেল ৩টার দিকে পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমানের নেতৃত্বে নন্দীগ্রাম ইজিবাইক, অটোরিকশা ও ভ্যান মালিক সমিতির নেতারা বর্ণাঢ্য র‌্যালি বের করে। সংগঠনের সভাপতি আকতারুজ্জামান গোলাপের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা ফিরোজুর রহমান, রাকিবুল রাজ্জাক প্রমুখ।

বিকেল ৪টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করে উপজেলা জাতীয় শ্রমিক লীগ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এলএলবি। উপজেলা শ্রমিক লীগের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরাফাত রাজের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য মো. মুকুল মিঞা, আওয়ামী লীগ নেতা সরফুল হক, শামীম শেখ, শাহিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান সবুজ প্রমুখ।

অন্যদিকে বিকেলে উপজেলা কাঠমিস্ত্রি শ্রমিক ইউনিয়নের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেয়র আনিছুর রহমান। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল কুদ্দুস। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মো. মুকুল মিঞা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, শ্রাবণী আক্তার বানু প্রমুখ।

এছাড়া বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের কুন্দারহাট শাখা এবং আওয়ামী লীগ নেতা নজিবুল্লাহ মজনুর নেতৃত্বে গৃহ নির্মাণ কল্যাণ উপ-পরিষদ কুন্দারহাটে র‌্যালি ও আলোচনা সভা করে।