রাকিবুল হাসান, মনপুরা (ভোলা) মনপুরা উপজেলা প্রশাসন ও উপজেলা আ’লীগের উদ্যোগে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩ তম জন্মবার্ষিকী  ও জাতীয শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আ’লীগ বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছেন। 

বাংলাদেশের স্বাধীনতার স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে যথাযথ মর্যাদার সাথে জাতির জনকের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপনে জাতীয় কর্মসূচীর সাথে সংগতি রেখে উপজেলা প্রশাসন কর্মসূচী গ্রহন করেন। 

 উপজেলা চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ম্যুরালে পুষ্পস্তবক অর্পন। চিত্রাংকন, গল্প বলা, রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান। সকল মসজিদ ,মন্দিরে দোয়া ও মোনাজাত  ও সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা শেষে সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

র‌্যালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন  ও কেক কাটার সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান রাশেদ মোল্লাহ, পারভীন আকতার রেবু,মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাঈদ আহম্মদ, উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া,দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্লাহ কাজল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়াসহ উপজেলা প্রশাসনের সকল দাপ্তরিক প্রধানগন।

এছাড়াও উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ন, বণাঢ্য র‌্যালী, জন্মদিনের কেককেটে শুভজন্মদিন পালন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী। সভায বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, সহ সভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বিপক, দক্ষিন সাকুচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ অলিউল্যাহ কাজল, মনপুরা ইউপি চেয়ারম্যান আমানতউল্যাহ আলমগীর, হাজির হাট ইউপি চেয়ারম্যান মোঃ নিজামউদ্দিন হাওলাদার, যুগ্ন সাধারন সম্পাদক মোশারেফ হোসেন মজনু ফরাজী, আমিরুল ইসলাম ফিরোজ,সাংগঠনিব সম্পাদক মোঃ বায়েজিদ কামাল,উপজেলা আ’লীগ দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেনসহ আরো অনেকে । আলোচনা সভা উপজেলা আ’লীগের নের্তৃবৃন্দ,সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।এছাড়া উপজেলা সকল শিক্ষা প্রতিষ্ঠানে কেক কাটা আলোচনা সভা চিত্রাংকন  রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান অনুষ্ঠিত হয়েছে ।