খাগড়াছড়ির মাটিরাঙ্গা সেনা জোনের অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে গুইমারা রিজিয়নের (১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি) মাটিরাঙ্গা সেনা জোন।

রবিবার (১৬ অক্টোবর) ভোরের দিকে মাটিরাঙ্গা জোন সদরের চেকপোস্টের পূর্বে কাঠাল বাগান নামক এলাকা থেকে শাড়ি,লেহেঙ্গা,চকলেট ও প্রসাধনী জব্দ করা হয়।

সেনাবাহিনী সূত্র জানায়, অবৈধভাবে আসা বিপুল পরিমাণের ভারতীয় পণ্য মাটিরাঙ্গা থেকে পিক-আপ গাড়ী যোগে চট্টগ্রাম যাবে এমন গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা সেনা জোন কতৃক জোন সদরে চেকপোস্ট স্থাপন করলে চেকপোস্টের উপস্থিতি টের পেয়ে চেকপোস্ট প্রবেশ করার পূর্বে ভারতীয় পণ্যগুলো রাস্তার পাশে ফেলে যায়। পরে বিক্ষীপ্ত এলাকায় তল্লাশী চালিয়ে বিপুল পরিমাণের ভারতীয় পণ্য উদ্ধার করে মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যরা।

অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবেনা জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল এ এস এম মঞ্জুরুল কবির পিএসসি বলেন, চোরাকারবারীদের যে কোন মুল্যে প্রতিরোধ করা হবে।

এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। উদ্ধার করা পণ্যের আনুমানিক বাজারমূল্য ৩০ লাখ টাকা হবে বলেও জানান তিনি। ভারতীয় পণ্যগুলো সীতাকুণ্ড কাস্টমস অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।