মোঃ আমিনুল ইসলাম জুয়েল,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় ককটেল নিক্ষেপ-বিস্ফোরণ ঘটনায় বিএনপির দুই কর্মীকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ১টি ককটেল উদ্ধার করা হয়েছে।
রোববার বিকেল সাড়ে ৪টার দিকে পৌর সদরের ফিলিং স্টেশন এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। 
পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ১টি ককটেল উদ্ধারসহ বিএনপির দুই কর্মীকে আটক করা হয়।
তবে বিএনপির দাবি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে উপজেলা বিএনপির আয়োজনে দোয়া ও আলোচনা সভা চলাকালে দলীয় কার্যালয় থেকে দুই কর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ।
ছাত্রলীগ নেতাদের অভিযোগ, বিএনপি অফিস থেকে কয়েকজন বের হয়ে ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে পরপর ২টি ককটেল নিক্ষেপ করে। একটি ককটেল বিস্ফোরণ ঘটলেও কেউ আহত হয়নি। 
স্থানীয় সুত্রে জানা গেছে, বিকেল সাড়ে ৪টার দিকে নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় হঠাতই ককটেল বিস্ফোরণের শব্দে পৌর সদরে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত ১টি ককটেল উদ্ধার করে এবং দুইজনকে আটক করে। তারা হলেন উপজেলার রণবাঘা এলাকার নাইমুল হকের ছেলে যুবদল নেতা মনছুর রহমান (২৯) ও ধুন্দার এলাকার জয়নাল আবেদীনের ছেলে স্বেচ্ছাসেবকদল নেতা আতিকুল ইসলাম (২২)।
নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শুভ আহমেদ জানান, সম্প্রতি শেরপুর উপজেলায় ছাত্রলীগ নেতাদের উপর হামলার ঘটনার প্রতিবাদে তাদের বিক্ষোভ কর্মসূচি ছিল। এজন্য ছাত্রলীগের নেতাকর্মীরা বাসস্ট্যান্ড এলাকায় জমায়েত হচ্ছিল। কয়েকজন নেতা বাসস্ট্যান্ডের পাশে পেট্রোল পাম্পের সামনে চা-স্টলে ছিলেন। পাশের বিএনপি অফিস থেকে হঠাতই কয়েকজন বের হয়ে ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে পরপর ২টি ককটেল নিক্ষেপ করে। ককটেল নিক্ষেপের ঘটনার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে বিক্ষোভ অনুষ্ঠিত হয়নি।
নন্দীগ্রাম উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার অভিযোগ করেন, ছাত্রলীগের অভিযোগ ভিত্তিহীন এবং ঘটনা তাদেরই পরিকল্পিত। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে দোয়া ও আলোচনার আয়োজন চলছিল। সেসময় কিছু বুঝে ওঠার আগেই পুলিশ এসে দলীয় কার্যালয় থেকে একজনকে আটক করে নিয়ে যায়। তবে আমাদের কর্মসূচী ভন্ডুল করতে পারেনি। দোয়া শেষে পুলিশ আবারো এসে আরেকজনকে আটক করে নিয়ে গেছে। কেন আটক করা হচ্ছে, অনেকের এমন প্রশ্নের কোনো জবাব দেয়নি পুলিশ।
এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনার পর ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ১টি ককটেল উদ্ধার এবং বিএনপির দুই কর্মীকে আটক করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।