ঠাকুরগাঁওয়ে অধ্যক্ষ জুলফিকার আলীর উদ্যোগে ২৫০ জন শ্রমিক পেলেন ঈদ উপহার 

 

 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ২য় ঢেউ মোকাবিলায় কঠোর লকডাউনে পুরো দেশ। এতে অসহায় হয়ে পড়েছে দেশের খেটে-খাওয়া দিনমজুর এবং কর্মহীন হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। এমন সঙ্কটময় মুহুর্তে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভূল্লী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুলফিকার আলীর উদ্যোগে ২৫০ জন কর্মহীন ও অসহায় শ্রমিকের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১মে) বিকাল ৩ ঘটিকায় সদর উপজেলার ভূল্লীতে পরিবহন শ্রমিক ইউনিয়ন রাজ ৮৮ ভূল্লী শাখা অফিসে ট্রাক ট্যাং লরী কাভার্ড ভ্যান, অটো রিক্সা ভ্যান ও পরিবহন শ্রমিক ইউনিয়ন সংগঠনের ২৫০ জন কর্মহীন শ্রমিকের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

ঈদ উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, ৫ নং বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নূরে এ আলম সিদ্দিকী মুক্তি, ১৫ নং দেবীপুর ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, পরিবহন শ্রমিক ইউনিয়ন রাজ ৮৮ ভূল্লী শাখার সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক ইউসুফ আলী, শ্রমিক নেতা জোবায়দুর রহমান, শ্রমিক লীগ ভূল্লী আঞ্চলিক কমিটির সভাপতি শাহজাহানসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীবৃন্দ।

দেশে করোনার ২য় ঢেউ মোকাবিলায় দীর্ঘদিন থেকে কর্মহীন হয়ে পড়ায় খুব কষ্ট করে দিনপার করতেছে পরিবহন শ্রমিকরা। এমন পরিস্থিতিতে আওয়ামী নেতার ঈদ উপহার পেয়ে খুশি কর্মহীন শ্রমিকরা।

পরিবহন শ্রমিক আশরাফুল বলেন, লকডাউনে গাড়ী চালাতে পারিনি। খুব কষ্টে দিন পার করতেছি। ঈদে আওয়ামী নেতা অধ্যক্ষ জুলফিকার আলীর উপহার পেয়ে অনেকটা কষ্ট দূর হবে।

আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ জুলফিকার আলী বলেন, মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার দেশে লকডাউন ঘোষণা করেছে এতে কর্মহীন হয়ে পড়ে পরিবহন শ্রমিকরা। মানবতার মা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও মাননীয় সাংসদ রমেশ চন্দ্র সেন এবং জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশি ও সাধারণ সম্পাদক দীপক কুমার এর আহবানে ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন শ্রমিকদের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

দেশের সংকটময় অবস্থায় কোন বিভেদ না করে অসহায়দের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেই দেশকে সকল পরিস্থিতি থেকে রক্ষা করা সম্ভব হবে। আসুন আমরা সকলে মিলে অসহায়, হতদরিদ্র ও সমাজের নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়াই এবং সরকারের সকল নির্দেশনা মেনে চলি।