নগরকান্দা প্রতিনিধি: ফরিদপুর নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের মজলিশপুর গ্রামে গতকাল রবিবার সন্ধ্যায় সার্বজনীন শ্রী শ্রী কালী মন্দিরে শতবছরের ঐতিহ্যবাহী গ্রাম বাংলার কবি গান আসরে “ধর্মের চেয়ে বিজ্ঞান বড়”বলেন চারন কবি অপূর্ব সরকার।

বঙ্গদেশে প্রাচীনকাল থেকেই মাতৃসাধনা কেন্দ্র ছিল। শক্তি সাধনা বা তন্ত্র সাধনা যা যুগ যুগ ধরে চলে আসছে একটি শ্লোকে বলা হয়েছে, এই সাধনার প্রাদুর্ভাব যে গৌড় বা বঙ্গদেশের প্রমাণিত মা কালীর পূজা দীর্ঘদিন ধরে করে আসছেন, তারই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয়েছে কবিগান এ সময় গানটি পরিবেশন করেন চারণকবি সংঘের সভাপতি ও বার বার স্বর্ণপদকপ্রাপ্ত শ্রী গুরু আশ্রম এর প্রতিষ্ঠাতা চারণ কবি মনি শংকর সরকার ও অপূর্ব লাল সরকার । উপস্থিত বুদ্ধি মাত্রা, যুক্তি,তর্ক খন্ডনে এক পালা গান বা কবি গান ।অধীর আগ্রহের সাথে হিন্দু-মুসলিম একত্র হয়ে দীর্ঘ রাত্রি পর্যন্ত এই আনন্দ উপভোগ করেন অত্র এলাকার জনগণ।

বিজ্ঞান ও ধর্মের এক পালায় চারণ কবি অপূর্ব লাল সরকার বলেন, ধর্মের চেয়েও যদি বিজ্ঞান বড় না হয় কেন এত দিন বসে থাকতে হয়েছে করোনা টিকার জন্য? কই সাধুরা তো টিকা আবিষ্কার করতে পারলো না? বিজ্ঞান ই তো আবিষ্কার করল এমন অসাধারণ যুক্তি তর্ক খন্ডন করেন।

এ সময় উপস্থিত ছিলেন শারদাঞ্জলি ফোরাম নগরকান্দা উপজেলা শাখার উপদেষ্টা অনুকুল চন্দ্র বিশ্বাস ,সভাপতি রিপন মন্ডল দূর্জয় সাধারণ সম্পাদক প্রসেনজিৎ বিশ্বাস প্রধান সমন্বয়ক রতন কুমার বাড়ই, কোষাধক্ষ্য গৌরাঙ্গ চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ বেতারের শিল্পী সঞ্জিত দাস,মন্দির টিভির ভাংগা প্রতিনিধি মানব সরকার, অত্র পূজা কমিটির সভাপতি অশোক বিশ্বাস, সাধারণ সম্পাদক প্রান গোপাল বিশ্বাস,রঙ্গেশ্বর বিশ্বাস, তীর্থ বিশ্বাস, মান্দার, জীবন, দিপক, অন্যান্য, সুকদেব, সজীব, তুষার, প্রদীপ, লিটন, সমীর সহ অন্যান্য।