জিল্লুর রহমান রাসেল, ফরিদপুরঃ-ফরিদপুরে ১৫ দিন ব্যাপী জসীম পল্লী মেলার উদ্বোধন করা হয়েছে। ১৫ মে রবিবার বিকেলে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পল্লী কবি জসিম উদদীন এর জামাতা প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীরবিক্রম)।

ফরিদপুরের জেলা প্রশাসক ও জসিম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ শামসুল হক ভোলা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, হা মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ.কে আজাদ প্রমুখ।

অনুষ্ঠানে বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি পুত্র ড. জামাল আনোয়ার, খুরশিদ আনোয়ার ও কবি কন্যা আসমা জসিম উদদীন তৌফিক। সংশ্লিষ্টরা জানান, মেলায় হস্তশিল্প, গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্র, ঐতিহ্যবাহী ও কৃষি উপকরণ প্রদর্শনের লক্ষ্যে মোট ১৬১টি স্টল স্থাপন করা হয়েছে।

আবহাওয়া অনুকূলে থাকলে এবারে জসিম মেলা হবে যেকোনো বার থেকে জমজমাট ও আকর্ষণীয়। কুমার নদের তীরে জসিম মঞ্চে প্রতিদিন বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে পল্লীগীতি, জারি, কবি গান, আবৃত্তি, ঐতিহ্যবাহী নৃত্য ও লোকগান পরিবেশন করা হবে।