ফারুক আহমেদ সূর্য, লালমনিরহাট (সদর) উপজেলা প্রতিনিধিঃ নবাব সিরাজউদ্দৌলা বা মির্জা মুহাম্মদ সিরাজউদ্দৌলা (১৭৩২-১৭৫৭) বাংলা-বিহার-ওড়িষার শেষ স্বাধীন নবাব বাংলা ইতিহাসের এক প্রতিমূর্তি। পলাশীর যুদ্ধে তাঁর পরাজয় ও মৃত্যুর পরই ভারত বর্ষে ১৯০ বছরের ইংরেজ শাসন সুচনা হয়। ৩ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় লালমনিরহাট জেলা পরিষদ (পুরাতন) মিলনায়তনে মঞ্চায়িত হল নবাব সিরাজউদ্দৌলা।

নাটক জীবন নয়, কিন্তু জীবনটা নাটকের মত এই শ্লোগানে বর্ণমালা থিয়েটারের মোঃ মতিয়ার রহমান এর পরিচালনা ও নির্দেশনায় একদল তরুণ অভিনয় শিল্পীরা পরিবেশনা করেন নবাব সিরাজউদ্দৌলা।

অধ্যক্ষ,শেখ শফিউদ্দিন কমার্স কলেজ ও বর্ণমালা থিয়েটারের মোঃ এন্তাজুর রহমান এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক, মোঃ মতিয়ার রহমান,

আমন্ত্রিত অতিথির বক্তব্য প্রদান করেন পরিচালক (স্থানীয় সরকার) মোঃ রফিকুল ইসলাম, মেয়র লালমনিরহাট পৌরসভা রেজাউল করিম স্বপন, কবি ও কথাসাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মোঃ মজিবর রহমান ও বর্ণমালা থিয়েটারের উপদেষ্টা তাজুল চৌধুরী ও সাধারণ সম্পাদক, মোঃ মতিয়ার রহমান প্রমুখ। নাটকে উপস্থিত দর্শকদের মন কেঁড়ে নেন নবাব সিরাজউদ্দৌলা অভিনয় শিল্পীদের অভিনয়ে।