সামান্য বৃষ্টিতেই প্রশাসনের প্রাণকেন্দ্র উপজেলা পরিষদের প্রধান প্রবেশপথ জলমগ্ন হয়ে পড়েছে। কিন্তু তারপরও পানি আর কাদা মাড়িয়েই সেখানে প্রবেশ করছে প্রশাসনের সরকারি বিভিন্ন ইউনিটের কর্মকর্তাসহ জনসাধারণ। এই রকমেই এক চিত্র দেখা গেছে দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকাল থেকে দফায় দফায় বর্ষণের কারণে খানসামা উপজেলা পরিষদের প্রধাণ প্রবেশপথে দেখা দিয়েছে এসব জলাবদ্ধতা। দ্রুত পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় পানি আর কাদা মাড়িয়েই ভবনের ভিতরে প্রবেশ করতে হচ্ছে প্রশাসনের সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সেবা নিতে আশা জনসাধারণ দেরকে।

খানসামা উপজেলা পরিষদের প্রধান প্রবেশপথ

সর্বশেষ আজ শনিবার (১৪ মে) সকালের বৃষ্টিতে সড়কের ওপর পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে ছোট যানবাহন ও পথচারীদের চলাচলের দুর্ভোগের অসংখ্য ছবি তুলে ফেসবুকে পোস্ট করেছেন উপজেলার সচেতন মহলের তরুণ যুবসমাজ।

ওইসব ছবিতে সড়কের জলাবদ্ধতা দূরকরনে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকল প্রশাসনিক কর্মকর্তাদের প্রতি বিশেষ আহবান করা হয়েছে।

জনসাধারণের দুর্ভোগের সত্যতা স্বীকার করে খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার বলেন, স্থায়ীভাবে উপজেলা পরিষদের প্রধান প্রবেশপথের রাস্তায় জলাবদ্ধতা দূর করতে ইতোমধ্যে কর্তৃপক্ষের সাথে আলোচনা হয়েছে। আর তা ছাড়া জলাবদ্ধতা নিরসনের জন্য রাস্তার কাজও চলমান।

কিছু মেশিনের সমস্যার কারণে কাজ বন্ধ রয়েছে তবে আশা করছি খুব শীঘ্রই এর সমাধান হবে।