আমরা জানি কোকা কোলা বিশ্বব্যাপী অনেক জনপ্রিয় একটি কোল্ড ড্রিংকস। কিন্তু এই কোম্পনিটি যাত্রা শুরু করার প্রথম বছরে মাত্র ২৫টি বোতল বিক্রি করতে পেরেছিল।

কোকা কোলা বিশ্বব্যাপী বিজ্ঞাপন দিতে যে পরিমান অর্থ ব্যয় করে মাইক্রোসফট ও অ্যাপল একত্রেও এত পরিমাণ অর্থ খরচ করে না।

ময়লা এবং টয়লেট পরিষ্কারের কাজে কোকা কোলা অনেক ভালো ফল দেয়।

মেক্সিকানরা গড়ে ৬৬৫টি কোক প্রডাক্ট পান করে থাকে প্রতি বছর। অন্যদিকে প্রতিবছর গড়ে আমেরিকানরা ৩৯৯, ব্রিটিশরা ২০২, চাইনিজরা ৩২ এবং ভারতীয়রা ৯টি কোক পান করে থাকে। যা মিলিয়ে হয় ৬৪২।

কোকা-কোলা কোম্পানি কোকাকোলা ছাড়াও ভিন্ন ভিন্ন এত বেশী বেভারেজ তৈরি করে যে আপনি যদি প্রতিদিন একটি করে পান করেন তবুও আপনার ৯বছর লেগে যাবে সবগুলোর স্বাদ নিতে। কী অবাক হলেন?

প্রতি দিন প্রায় ১,৮০০,০০০,০০০টি কোকাকোলা বোতল বিক্রি হয়। অর্থাৎ প্রতি সেকেন্ডে ১০,৪৫০টি কোকাকোলা বোতল বিক্রি হয়।
অন্যান্য অজানা তথ্য ও রহস্য!

আমরা যখন জন্ম গ্রহন করি তখন আমাদের দেহে হাড় থাকে ৩০০টি। ১৮ বছর হতে হতে শরীরের পরিবর্তনের ফলে বিভিন্ন হাড় সংযুক্ত আমাদের হাড়ের পরিমান দাড়ায় ২০৬-এ গিয়ে।

কম্পিউটারে কপি-পেস্ট বর্তমানে একটি খুবই সাধারণ এবং পরিচিত একটি ফিচার। কিন্তু আপনি কি জানেন যে এটি আগে থেকেই কম্পিউটারে ছিল না? এটি আমেরিকার একজন কম্পিউটার ওয়ার্কার ল্যারি টেসলার আবিষ্কার করে।

আমরা সবাই স্বপ্ন দেখি। কিন্তু আমরা সবাই জানি আমাদের স্বপ্ন সত্যি হয় না৷ কিন্তু স্বপ্নে আমরা যা দেখি তার একটি জিনিস সবসময় সত্যি হয় আর তা হলো মানুষের চেহারা। কারণ আমাদের ব্রেন নতুন কোনো মানুষের চেহারা তৈরি করতে পারে না। তাই আমরা স্বপ্নে যাদের দেখি তাদের আমরা কোথাও না কোথাও নিশ্চয়ই দেখেছি।

আমরা জানি পেঁচা অন্ধকারে অনেক ভালো দেখতে পায় কিন্তু চিতা এমন একটি প্রাণী যা গভীরতম অন্ধকারে সব দেখতে পায়।

আমরা জানি পৃথিবীর সবার কাছে i-phone কে পরিচিত করে তোলে স্টিভ জবস। কিন্তু আপনি কি জানেন যে, তাকে জন্মের পর পরিত্যাগ করা হয়েছিল এবং অন্য একজন দম্পতি তাকে দত্তক নেয়? আরেকটি ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে তিনি গাড়িতে নাম্বারপ্লেট লাগাতেন না।

বয়স বৃদ্ধির সাথে সাথে আমাদের সবারই নানা শারীরিক পরিবর্তন হতে থাকে তা আমরা সবাই জানি। তবে আমাদের শরীরের কংকাল ৩৫ বছর পর্যন্ত বৃদ্ধি পায়। আমাদের বিভিন্ন হরমোন এবং পেশি এটিতে বেশি ভূমিকা পালন করে