মোঃ তাহেরুল ইসলাম, ডোমার নীলফামারী প্রতিনিধি: দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হলো নীলফামারী প্রেসক্লাব’র দ্বি-বার্ষিক নির্বাচন। নির্বাচনে তাহমিন হক ববী (জনকণ্ঠ) সভাপতি এবং হাসান রাব্বী প্রধান (আরটিভি) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২০নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নীলফামারী প্রেসক্লাবে নির্বাচনের ভোট ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

২১টি পদে প্রতিদ্বন্দীতা করেন ২৩ জন। বিকালে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা পরিষদ। নীলফামারী প্রেসক্লাবের উপদেষ্টা জ্যেষ্ঠ সাংবাদিক শামসুল ইসলামের নেতৃত্বে নির্বাচন পরিচালনা করেন নীলফামারী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী শাহীন, মশিউর রহমান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সরওয়ার মানিক, নীলফামারী চেম্বার অব কমার্স এণ্ড ইডাস্ট্রির সাবেক সভাপতি এস.এম সফিকুল আলম ডাবলু, জ্যেষ্ঠ সাংবাদিক ওয়াহেদুজ্জামান নান্না।

ওই কমিটির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি আতিয়ার রহমান বাড্ডা (যমুনা টেলিভিশন), ভুবন রায় নিখিল (কালের কণ্ঠ), ইসরাত জাহান পল্লবী (বৈশাখী টেলিভিশন) মোস্তাফিজুর রহমান সবুজ (সাপ্তাহিক নীল চোখ), যুগ্ম সাধারণ সম্পাদ মিল্লাদুর রহমান মামুন (এটিএন নিউজ), মঞ্জুরুল আলম সিয়াম (মাছরাঙা টেলিভিশন), দপ্তর সম্পাদক নূর আলম (মানবকণ্ঠ), অর্থ সম্পাদক শীষ রহমান (ইত্তেফাক), প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজয় চক্রবর্তী কাজল (৭১ টেলিভিশন ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম), তথ্য প্রযুক্তি-গবেষণা ও সমাজকল্যাণ সম্পাদক রিনি সরকার (ডিবিসি নিউজ), সাহিত্য-সংস্কৃতি ও পাঠাগার সম্পাদক আব্দুর বারী (দেশ টিভি), ক্রীড়া সম্পাদক মোশারফ হোসেন ( খেলা কাগজ)।

নির্বাহী সদস্য পদে মীর মাহমুদুল হাসান আস্তাক (প্রথম আলো), তৈয়ব আলী সরকার (বাংলা ট্রিবিউন), ই.এ.এম আসাদুজ্জামান টিপু (ডেইলি স্টার), রায়হান সবুক্তগীন অনিকেত (চ্যানেল ২৪), সিদ্দিক কাজল (ইউএনবি), একরামূল হক লাবু (ঢাকা প্রতিদিন), ওয়ালী মাহমুদ সুমন (একুশে টিভি) নির্বাচিত হয়েছেন। নির্বাচন পরিচালনা পর্ষদের আহ্বায়ক শামসুল ইসলাম বলেন,‘ দ্বি-বার্ষিক নির্বাচনে মোট ২১টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এর মধ্যে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর, অর্থ, প্রচার ও প্রকাশনা, তথ্যপ্রযুক্তি-গবেষণা ও সমাজ কল্যাণ, সাহিত্য-সংস্কৃতি ও পাঠাগার এবং ক্রীড়া সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এসব পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। তবে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ৩ জন এবং নির্বাহী সদস্য পদে ৮ জন প্রার্থী থাকায় এসব পদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচেন মোট ৩৯ জন ভোটারের মধ্যে ৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকল সদস্যের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষে বিকালে ফলাফল ঘোষণা করা হয়।