রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক গণমুক্তি পত্রিকার ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।
৩০ জানুয়ারি ২০২২ (রবিবার) সকাল ১০ টায় বাংলাদেশ শিশু একাডেমি, মিলনায়তনে বিভিন্ন আয়োজনের মাধ্যমে এই বর্ষপুর্তি পালন করেন পত্রিকাটির রাজশাহী বিভাগীয় প্রধান অফিস।

সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, কেক কাটা, পুরষ্কার বিতরণ, সম্মাননা প্রদান ও এতিমদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

এ সময় অনুষ্ঠানে গণমুক্তি পরিবারের পক্ষ থেকে লোগো সম্বোলিত মগ ও গেঞ্জি বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক গনমুক্তির রাজশাহী বিভাগীয় প্রধান মাজহারুল ইসলাম চপল।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন অলংকিত করেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ, রাজশাহী কোর্ট কলেজের সাবেক অধ্যক্ষ ও শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা, প্রবীন সাংবাদিক ও কলামিষ্ট গোলাম সারওয়ার, রাজশাহীর আলো’র সম্পাদক ও প্রকাশক আজিবার রহমান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজশাহী জেলা কমিটি ও রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি আবু কাউসার মাখন, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

আমন্ত্রিত অতিথিরা এই পত্রিকার সাফল্য কামনা করে স্মৃতিচারণ মুলক বক্তব্য রেখেছেন। বক্তব্যে তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে পঞ্চাশ বছর হলো। আর এই পত্রিকারটি বয়স ৪৯ বছর। অর্থাৎ বলার অবকাশ রাখেনা যে, কঠিন দুর্বিষ বলই ভেদ করে এই পত্রিকা আজ এতদুর পাড়ি দিয়েছে।

আমরা দেখেছি এই পত্রিকার সংবাদ গুলো খুবই বস্তুনিষ্ঠ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অবিচল থাকায় অতিথিরা পত্রিকাটির প্রতি ধন্যবাদ প্রকাশ করেন এবং এর সঙ্গে জড়িত সম্পাদক, প্রকাশক, সাংবাদিক ও কুলাকুশলীদের শুভেচ্ছা জানান তারা।

সাংবাদিক শাহিনুর রহমান সোনা’র সঞ্চালনায় ও গণমুক্তি রাজশাহী জেলা প্রতিনিধি ফজলুল করিম বাবলুর সার্বিক তত্বাবধানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম জেলা সাধারণ সম্পাদক শাসসুল ইসলাম, মানবাধিকার সাংবাদিক সংগঠন আইএইচসিআরএফ রাজশাহীর সাধারণ সম্পাদক সাংবাদিক সাগর নোমানী, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আল আমিন হোসেন সহ বরেন্দ্র প্রেস ক্লাবের অন্যান্য সদস্য, গণমুক্তি’র বিভিন্ন উপজেলা পর্যায়ের প্রতিনিধিগণ এবং অন্যান্য পত্রিকার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠান শেষে দৈনিক গণমুক্তি’র সম্পাদক ও প্রকাশক শাহাদত হোসেন শাহীনের নির্দেশে নগরীর হেতেমখাঁ গোরস্থান মাদ্রাসায় গিয়ে এতিমদের মাঝে খাবার বিতরণ করেন তারা।