মোঃ জাকিউর রহমান, ঢাকা প্রতিনিধি

গতকাল ২২ মার্চ ২০২২ (মঙ্গলবার) দেশের বিশ্ববিদ্যালয় ভিত্তিক প্রথম মাদকবিরোধী সংগঠন SADF এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সংগঠনটির নবীনবরণ ও মাদকবিরোধী শপথ ২০২২ অনুষ্ঠিত হয়।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, অধ্যাপক মুহাম্মাদ আলী নকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি ক্যান্টনমেন্ট জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার, ইফতেখায়রুল ইসলাম (পিপিএম) । বিশেষ অতিথি স্টার সিনেপ্লেক্স এর হেড অফ এইচআর এন্ড এডমিন , লায়লা নাজনীন,স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপ- উপাচার্য , অধ্যাপক ড. মোঃ ইউনুছ মিয়া, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান,এসএডিএফ এর প্রধান উপদেষ্টা, অধ্যাপক ড. আহমদ কামরুজ্জমান মজুমদার ।

“মাদকমুক্ত যুবসমাজ” এই নীতিকে ধারণ করে বিশ্ববিদ্যালয় ভিত্তিক দেশের প্রথম মাদকবিরোধী সংগঠন “স্টামফোর্ড মাদক বিরোধী ফোরাম”, আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।যুবসমাজকে মাদকের বিরুদ্ধে উদ্বুদ্ধ করা, সচেতনতা গড়ে তোলা , গবেষনা এবং শিক্ষার মাধ্যমে মাদকমুক্ত যুব সম্প্রদায় তৈরি করা সেই সাথে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি ইতিবাচক মাদকমুক্ত পরিবেশ গঠন করা এই ফোরামের লক্ষ্য বলে জানা যায়।
এই সংগঠনে, প্রতি বছর ফোরামের সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় থেকে নতুন সদস্য আহ্বান করে থাকেন, তাদেরকে মাদকের বিরুদ্ধে কাজ করার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখবেন স্ট্যামফোর্ড মাদকবিরোধী ফোরামের সভাপতি মোঃ মাইনুল ইসলাম সজীব।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম।