তরুণ নাট্য নির্মাতা শাখাওয়াত মানিক মারা গেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে পাবনায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। পরিবারিক সূত্র জানিয়েছে, রোববার মরদেহ স্থানীয় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। নির্মাতা শাখাওয়াত মানিকের কাছের বন্ধু অভিনেতা শান আরাফ তার পারিবারের বরাত দিয়ে জানান, ‘তার পরিবারের ফোন দিয়েছিলাম তারা জানিয়েছে রাত দশটার মধ্যেই তার মরদেহ দাফন করা হয়েছে।’

শান বলেন, ‘মানিক ভাইয়ের ইন্ডিয়া গিয়ে চিকিৎসা করার কথা ছিলো। এ বিষয়ে আমার সঙ্গে কথাও হয়েছে। কিন্তু আর যাওয়া হলো না। একেবারেই চলে গেলেন।’ তরুণ এই নির্মাতার অকাল প্রয়াণে শোক জানিয়েছে ডিরেক্টর গিল্ড। ব্যক্তিগতভাবে শোবিজের অনেক নির্মাতা ও তারকারাও শোক জানিয়েছেন।

শোক বার্তায় বলা হয়েছে, ‘মরহুমের আত্মার শান্তি কামনা করছি এবং ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’ ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর জানান, মানিক ভাই দীর্ঘদিন ধরে হেপাটাইটিস বি রোগে আক্রান্ত ছিলেন। নাটক নির্মাণ থেকেও দূরে ছিলেন। নিজেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু শেষ রক্ষা হলো না।

অনেকদিন হয় নাটক নির্মাণ থেকেও দূরে ছিলেন তিনি। নিচ্ছিলেন চিকিৎসা। অবশেষে আজ সবাইকে কাঁদিয়ে অকাল মৃত্যুকে বরণ করলেন তিনি।