আহমদ রেযা খা ব্রেলভী (রহঃ) ও জালাল উদ্দীন আল কাদেরী (রহঃ)’র বার্ষিক ফাতেহা শরীফ উপলক্ষে (একেএমবি) সালতানাত অফ ওমান কেন্দ্রীয় পরিষদ কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

আহলে সুন্নাত ওয়াল জামাআ’ত মতাদর্শ ভিত্তিক আন্তজার্তিক সেবামূলক সংগঠন আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ (একেএমবি) সালতানাত অফ ওমান কেন্দ্রীয় পরিষদ কর্তৃক আয়োজিত ইমামে আহলে সুন্নাত আহমদ রেযা খা ব্রেলভী( রহঃ)’র বার্ষিক ফাতেহা ও খতিবে বাঙ্গাল ওস্তাজুল ওলামা আল্লামা মুহাম্মদ জালাল উদ্দীন আল কাদেরী (রহঃ)’র বার্ষিক ফাতেহা শরীফ উপলক্ষে মাসিক মাহফিল এবং সাধারণ সভা সংস্থার হামেরিয়াস্থ অস্থায়ী কার্যালয়ে হাফেজ মাওলানা মুহাম্মদ নুরুল ইসলাম এর কোরআন তেলাওয়াত ও নাতে-এ রাসূল (দঃ) পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একেএমবি কেন্দ্রীয় পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ ইব্রাহিম সাহেব। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, একেএমবি কেন্দ্রীয় পরিষদের কর্মী বান্ধব নেতা, বিশিষ্ট সমাজসেবক ও একেএমবি প্রবাসী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম তাহেরী। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, একেএমবি কেন্দ্রীয় পরিষদের সংগঠক সহ-সভাপতি মুহাম্মদ সেলিম আবদুল্লাহ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একেএমবি কেন্দ্রীয় পরিষদের সংগঠক ও সহ-সাধারন সম্পাদক মুহাম্মদ রফিকুল ইসলাম দুলাল, বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একেএমবি কেন্দ্রীয় পরিষদের সংগঠক ও অর্থ সম্পাদক মুহাম্মদ আবু শাহাদাৎ। বক্তাগন বলেন, জ্ঞান বিজ্ঞানের প্রতিটি শাখার ৭৪ টির ও অধিক বিষয়ে হাজারের ও বেশি গ্রন্থ রচনা করে আ’লা হযরত পৃথিবীর মানুষকে ঋনী করে গেছেন।

বর্তমানে যে বা যারা আ’লা হযরত নিয়ে বিতর্কে জড়িয়ে মুসলিম উম্মাহ’র ভেতর ফেতনা তৈরি করেতেছেন তারা কেউ সঠিকভাবে আ’লা হযরতকে অনুসরণ করেন নাই। সবার উদ্দেশ্য সাধারণ সম্পাদক নজরুল ইসলাম তাহেরী বলেন, সঠিক অনুসরণের মধ্যে দিয়ে মুসলিম ঐক্যের প্রতীক হিসেবে আ’লা হযরত ইমাম আহমদ রেযা (রহঃ)’র জীবন দর্শনের ব্যাপক চর্চা ও গবেষণা বিশ্ববাসীর সংকটে মুক্তির পাথেয় বলে জানান। বক্তারা বলেন, খতীবে বাঙ্গাল আল্লামা জালাল উদ্দীন আলকাদেরী এশিয়াখ্যাত দ্বীনি প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নীয়া আলিয়া মাদ্রাসার দীর্ঘ তিন যুগের সাবেক সফল অধ্যক্ষ।সুন্নীয়তের একজন রাহবার।হুজুরের হায়াতে জিন্দেগীতে সুন্নীয়তের যত খেদমত করেছেন এবং হাজার হাজার আলেম, মুফতি, মুহাদ্দিস তৈরি করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে।

আল্লামা জালাল উদ্দীন আল কাদেরী (রহঃ) একাধারে দ্বীন মাযহাব মিল্লাতের যা খেদমত করেছেন অন্যদিকে একজন প্রকৃত আশেকে রাসূল (দঃ)’র ও আহলে বাইতের ভালবাসা ও মোহাব্বতের মধ্যে দিয়ে জীবনের শেষ পর্যন্ত কাজ করে গেছেন। পরিশেষে মুসলিম উম্মাহ, দেশ জাতির মঙ্গল কামনা করে মুনাজাত ও দোয়া করেন একেএমবি কেন্দ্রীয় পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ ইব্রাহিম সাহেব।