মোঃ তাহেরুল ইসলাম ডোমার নীলফামারী প্রতিনিধি:  নীলফামারীর ডোমারে এইচএসসি ২০২১ ও ২০২২ শিক্ষার্থীদের নিয়ে ‘রোড টু ইউনিভার্সিটি ০.৩’ শিক্ষামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২৭ সেপ্টেম্বর) বিকাল ৩টা হতে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বাগডোকরা নিমোজখানা স্কুল এ্যান্ড কলেজ মাঠে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘সবার পাঠশালা’ উক্ত সেমিনারের আয়োজন করে।

এতে জেলার বিভিন্ন কলেজের ১৪৩ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন।সেমিনারে বাগডোকরা নিমোজখানা স্কুল এ্যান্ড কলেজের সহকারি শিক্ষক বকুল রায়ের সভাপতিতে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আনোয়ার, অরবিন্দ কুমার রায়।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোপাল রায়,মো. নাঈম ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবরিনা মিম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দিপঙ্কর কর্মকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. হামিম ইসলাম ও ঢাকা ডেন্টাল কলেজের শিক্ষার্থী আসাদুজ্জামান নূর।

বক্তরা বলেন, একাদশ-দ্বাদশ শ্রেণিতে অধ্যায়ন অবস্থায় শিক্ষার্থীদের যা করণীয়, এইচএসসি পরীক্ষায় ফলাফল ভালো করার প্রচেষ্টায় নিজেকে এগিয়ে রাখা,পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রস্তুতিসহ নিজেকে একজন সঠিক আদর্শ মানুষ হয়ে উঠার বিভিন্ন শিক্ষা ও অনুপ্রেরণামূলক উপদেশ প্রদান করেন।

শেষে শিক্ষার্থীদের নিয়ে ‘মজার কুইজ’, ‘যা জানো ঝটপট বল’, ‘আমিই সেরা’ ও ‘প্রশ্নোত্তর পর্ব’ ছিল। এসব পর্বে অংশ গ্রহনকারী ৩৫ জন শিক্ষার্থী সেরা হয়ে পুরস্কার হিসেবে জিতে নেন বই ও টিশার্ট।অনুষ্ঠানটি সঞ্চালণা ও উপস্থাপনা করেন, নীলফামারী সরকারি কলেজের শিক্ষার্থী গোকুল রায় ও রংপুর সিটি কলেজের শিক্ষার্থী পারুল আক্তার।এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগডোকরা নিমোজখানা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ রেজাউল হোসেন রাজু, সহকারী প্রধান শিক্ষক মো. রইসুল আলম, প্রভাষক তপু রায়, গোমনাতি টেকনিক্যাল স্কুল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজের প্রভাষক সোনামোহন রায় ও কে.এন.বি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিশ্বদেব রায় প্রমূখ।