মোঃ শরিফ উদ্দিন, শেরপুর প্রতিনিধি: বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার উদ্যোগে নির্বাচিত নেতৃবৃন্দের পরিচিতি অনুষ্ঠান, আইডি কার্ড বিতরণ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের জন্য দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৫ শে মার্চ শনিবার বিকেলে শেরপুর শহরের মাধবপুর¯’ উৎসব কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রথম পর্বে বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সভাপতি মোঃ মেরাজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব উপ¯ি’ত থেকে কমিশনের সদস্যদের মাঝে কার্ড বিতরণ কাজের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

এসময় উপজেলা চেয়ারম্যান বলেন, আমরা যে কোন ন্যায়সঙ্গত কাজ ও ভালো কাজের সহযোগিতা করবো। মানবাধিকার কমিশনের সকল ভালো কাজে আমাদের সমর্থন থাকবে। পরে দ্বিতীয় পর্বে নেতৃবৃন্দের পরিচিতি অনুষ্ঠান, আইডি কার্ড বিতরণ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের জন্য দোয়া ও ইফতার মাহফিলসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন, শেরপুর প্রেসক্লাব ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি সাবিহাজামান শাপলা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না, জমশেদ আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম রেজা, মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল।

এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সিনিয়র সহসভাপতি মোঃ জুবায়ের রহমান। সভায় আরও উপ¯ি’ত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মানিক মিয়া, সহ সভাপতি সাংবাদিক আমিনুল ইসলাম রাজুসহ মানবাধিকার কমিশন শেরপুর জেলা শাখার সদস্যগণ উপ¯ি’ত ছিলেন। সভায় অতিথিদেরকে ফুলেল শুভে”ছা জানানো হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানবাধিকার কমিশনের সকল সদস্যদের মাঝে আইডি কার্ড বিতরণ করা হয়। আলোচনা সভার শেষে মানবাধিকার কমিশনের পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়।

এসময় অন্যান্যদের বক্তব্য রাখেন, শেরপুর জেলা মানবাধিকার কমিশন এর সভাপতি সাংবাদিক মেরাজ উদ্দিন বলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন একটি অরাজনৈতিক সংগঠন। এ সংগঠনের মূল কাজ হলো অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা, গরীব অসহায়ের পাশে দাড়ানো, এবং কি ন্যায়ের পক্ষে কথা বলা। সেইসাথে মানবাধিকার কমিশনের সকল সদস্যদেরকে সততার সাথে মানবাধিকার রক্ষায় কাজ করার আহŸান জানানো হয়। শেরপুর প্রেসক্লাব ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও শেরপুর জেলা মানবাধিকার কমিশনের উপদেষ্টা এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, আমরা যে কোন অসহায় মানুষের পাশ্বে দাড়াতে বদ্ধপরিকর। যারা নানা কারণে আইনী সেবা পাননা আমরা তাদেরকে সব ধরনের আইনী সহযোগিতা করবো।