গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্ধারিত কর্তৃপক্ষ এবং বাংলাদেশ নির্বাচন কমিশনসহ দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত বিভিন্ন দেশ এবং সংস্থা কর্তৃক অনুমোদিত সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার সৈকত সভা ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে কুয়াকাটা সমুদ্র সৈকত সংলগ্ন এক অভিজাত রিসোর্টে অনুষ্ঠিত হয়।

খুলনা মহানগর সভাপতি গাজী আলাউদ্দিন আহমদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী।

সভায় কেন্দ্রিয় মহাসচিবকে ফুলেল শুভেচ্ছা ও খুলনা কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ফাউন্ডেশনের খুলনা মহানগর উপদেষ্টা রোটাঃ এস এম শাহনওয়াজ আলী এবং রোটাঃ ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সামর্থবানরা বিদেশে আনন্দ ভ্রমণ করতে যাওয়ার আগে দেশের ভৌগলিক ও ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনাসমূহ পরিদর্শন করা উচিৎ। এতে দেশের এবং মাটি ও মানুষের প্রতি মমত্ববোধ বৃদ্ধি পায়। তিনি পরিবারের সদস্যদের নিয়ে শিক্ষা সফর আয়োজনের জন্য খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে মানবাধিকার সুরক্ষা ও মানবতার সেবায় নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের প্রত্যেক কর্মীর প্রতি আহবান জানান।
সভার এক পর্যায়ে কেন্দ্রীয় মহাসচিব খুলনা মহানগর শাখার নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

আজ শুক্রবার জুম্মার নামাজের পর অসহায় দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহাসচিব কর্তৃক ফুলেল শুভেচ্ছায় সিক্ত খুলনা মহানগর কমিটির সভাপতি আলহাজ্ব গাজী আলাউদ্দিন আহমদ
খুলনা মহানগর সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং সাংগঠনিক বক্তব্য রাখেন সহ-সভাপতি এবং পারিবারিক শিক্ষা সফর ও সৈকত সভা উদযাপন কমিটির আহবায়ক রোটাঃ সরদার আবু তাহের, সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির বালী, রোটাঃ খান ইমরান আহমেদ, মোঃ বদিউজ্জামান লাবলু, মোঃ মনির হোসেন, কাজী আব্দুল মান্নান, রোটাঃ মোঃ ইউনুস সানা, মোঃ লিটন হোসেন, আব্দুর রাজ্জাক জোদ্দার, ফারজানা ইয়াসমিন পপি, ফটো সাংবাদিক মামুন রেজা হাওলাদার প্রমুখ।

ফাউন্ডেশন খুলনা মহানগর কমিটির উদ্যোগে ৩ থেকে ৫ ফেব্রুয়ারি তিন দিন ব্যাপী দক্ষিণাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পারিবারিক শিক্ষা সফর কর্মসূচী গ্রহণ করা হয়।
এর মধ্যে রয়েছে কুয়াকাটা সমুদ্র সৈকত, পায়রা সমুদ্র বন্দর, লেবুখালি ব্রীজ, শেখ হাসিনা সেনানিবাস, বরিশাল বিশ্ববিদ্যালয়, দূর্গা সাগর, গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স ও চাখার মহান নেতা শের-এ-বাংলা এ. কে. ফজলুল হক এঁর পৈত্রিক নিবাস পরিদর্শন।