নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, দেশের রাজনীতির দুটি পক্ষের একটি ক্ষমতায় আসতে, আরেকটি ক্ষমতায় থাকতে চেষ্টা করছে, তারই ধারাবাহিকতায় জনগণ ও কূটনীতিকদেরকে ক্ষমতাসীনরা শত্রু সাবেক ক্ষমতাসীনরা মিত্র ভাবছে।

১৬ মে সকাল ১০ টায় পুরানা পল্টনে ‘কূটনৈতিক সম্পর্কচ্ছেদ দেশের জন্য বিপদজনক হয়ে উঠতে পারে’ শীর্ষক প্রতিবাদ সভায় তিনি উপরোক্ত কথা বলেন। নতুনধারা ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক কোয়েল হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, চেয়ারম্যান মোমিন মেহেদী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী. সদস্য সাদিয়া জাহান নিতু প্রমুখ।

নেতৃবৃন্দ এসময় আরো বলেন, বিশ^ব্যাপী বাংলাদেশ মহান ভাষা আন্দোলনের জন্য, মহান মুক্তিযুদ্ধের জন্য আলোচিত হলেও এখন নীতিহীন কর্মের জন্য, অপরাধ-দুর্নীতি-অর্থ পাচারের জন্য সমালোচিত হচ্ছি, নিষিদ্ধ হচ্ছি।

এমন একটা পরিস্থিতি থেকে উত্তরণের জন্য কূটনৈতিক সম্পর্ক উন্নয়নের পরিবর্তে অবনতি যারা ঘটাচ্ছেন, তাদের প্রতি আহবান জানাচ্ছি- আগে নিজেদের অর্থনৈতিক ভিত্তি শক্তিশালী করুন, তারপর বিশ^মোড়লদের বিরুদ্ধে লড়বেন।