নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম বোর্ড চেয়ারম্যান হয়েছেন বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ। বিকেল ৩ টায় ঢাকা মহানগর এনডিবির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়াম বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত জানান নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী।

তিনি এসময় বলেন, কৃষকদের দাবি বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধের পর থেকে আজ অবধি দিনরাত পরিশ্রম করে চলেছেন বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ। আমরা সবাই বঙ্গবন্ধুর ইতিহাস জানি, কিন্তু কৃষকবন্ধুর ইতিহাস জানি না। তাই এখন সময় এসেছে কৃষকবন্ধুর ইতিহাস-সততা-আদর্শ সারাদেশের মানুষের সামনে তুলে ধরার।

এসময় প্রেসিডিয়াম মেম্বার একরামুল হক গাজী লিটন, ডা. রাশেদা চৌধুরী, অধ্যাপক শুভঙ্কর দেবনাথ. সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, নতুনধারার চেয়ারম্যান-এর উপদেষ্টা রেজাউল করিম, ভাইস চেয়ারম্যান ববী হক, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, যুগ্ম মহাসচিব হাসিবুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তরা এসময় আরো বলেন, নতুনধারা বাংলাদেশ এনডিবি-ই বাংলাদেশের রাজনীতিতে একমাত্র রাজনৈতিকধারা, যারা গণদাবি বাস্তবায়নে নিরন্তর রাজপথে থাকে, থাকবে ইনশাল্লাহ। তার প্রমাণ- দ্রব্যমূল্য-গ্যাস-বিদ্যুৎ-তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ২০১৩ সালে দেশের প্রথম কফিন মিছিল, চুলা মিছিল, ভূখা মিছিলের মত শত শত কর্মসূচির পর সর্বশেষ ২০২২ সালে এসে ডেঙ্গু ও অর্থনৈতিক সংকট সমাধানের দাবিতে মশারি সমাবেশ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ দেশের মুক্তিযুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা, তিনি দেশ স্বাধীন হওয়ার পর কৃষকদের দাবি নিয়ে ঐক্যবদ্ধ করতে থাকেন কৃষক-কিষাণীদেরকে।

পরবর্তী বাংলাদেশ কৃষক ফেডারেশন-এর প্রতিষ্ঠাতা আবদুস সাত্তার-এর সাথে সংগঠিত করতে থাকেন নির্যাতিত-বঞ্চিত কৃষকদেরকে এবং কৃষক ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে তিনি বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতিরও দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালে আনুষ্ঠানিকভাবে তিনি নতুনধারা বাংলাদেশ এনডিবিতে যোগ দেন।