নেটফ্লিক্সে সাবস্ক্রিপশন কিনে পাসওয়ার্ড শেয়ার করেন অনেকেই। বিশেষ করে আর এই কারণেই কমতে শুরু করেছে নেটফ্লিক্স গ্রাহক সংখ্যা। আর এই কারণেই পাসওয়ার্ড শেয়ারিংয়ে লাগাম টানতে তৎপর মার্কিন স্ট্রিমিং সংস্থাটি।

ইতোমধ্যেই একাধিক দেশে পরীক্ষামূলকভাবে এই ফিচার চালু করেছে নেটফ্লিক্স। সম্প্রতি সংস্থার নবনিযুক্ত সিও গ্রেগ পিটার্স ও টেড সারানডস জানিয়েছেন খুব তাড়াতাড়ি নেটফ্লিক্সে বন্ধ হচ্ছে পাসওয়ার্ড শেয়ারিং। বন্ধু হোক বা প্রিয়জনকে পাসওয়ার্ড দিতে অতিরিক্ত খরচ করতে হবে। নেটফ্লিক্স ভাষ্যমতে, বিনামূল্যে অ্যাকাউন্ট শেয়ারিং করার প্রক্রিয়াটি নেটফ্লিক্সকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত করছে।

বিশেষ করে নতুন বিনিয়োগের ক্ষমতাকে ও দীর্ঘমেয়াদী ব্যবসাকে হ্রাস করছে। তবে নতুন নীতিমালায় নেটফ্লিক্স ব্যবহারকারীদের সীমাবদ্ধ থাকছে বলেও উল্লেখ করে প্রতিষ্ঠানটি। যদিও প্রতিষ্ঠানটি বিশ্বাস করে, নতুন নিয়মের ফলে অথেনটিক ব্যবহারকারীরাই থাকবে।

নেটফ্লিক্স জানিয়েছে, নতুন ফিচার আনতে কঠোর পরিশ্রম করছে তারা। যা নেটফ্লিক্সকে আরো উন্নত করবে। এরমধ্যে সদস্যরা কোন কোন ডিভাইসে তাদের অ্যাকাউন্টটি ব্যবহার করছে তা পর্যালোচনা করা যাবে।