মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ই-পেপার | আজকের পত্রিকা | আর্কাইভ | কনভার্টার অর্গানাইজেশন

বার্সেলোনাকে উড়িয়ে দিলো পিএসজি,এমবাপ্পের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর খেলায় এমবাপ্পের হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।
.

ফলে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেল পিএসজি। রাতের অন্য খেলায় আরবি লাইপজিগকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল।

এই ক্যাম্প ন্যুতেই ২০১৭ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর সেকেন্ড লেগে ৬-১ গোলে হেরে ছিটকে গিয়েছিলো পিএসজি। সেই দুঃস্মৃতি যে এখনো তাড়া করে বেড়াচ্ছিল পারিজিয়ানদের। সে ম্যাচে বার্সার জয়ের নায়ক নেইমার জুনিয়র এখন পিএসজির, তবে ইনজুরির কারণে পুরনো সতীর্থদের প্রতিপক্ষ হওয়াটা মিস করেছেন ব্রাজিলিয়ান এ তারকা।

ঘরের মাঠে ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে বার্সেলোনাকে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে পাঁচ মিনিট পেরোতেই মার্কো ভেরাত্তির অ্যাসিস্টে ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের গোলে ম্যাচে সমতা ফেরায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে ফ্লোরেন্সির ক্রস পিকের পায়ে লেগে ফিরলে তা আবারও জালে জড়িয়ে পিএসজিকে লিড এনে দেন এমবাপ্পে। পাঁচ মিনিট পর পারেদেসের ফ্রি-কিক থেকে আরও একবার বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান পিএসজি ফরোয়ার্ড ময়জে কিন।

শেষ বাঁশি বাজার আগে হুলিয়ান ড্রেক্সলারের পাস থেকে পাওয়া গোলে হ্যাটট্রিক তুলে নেন পিএসজি ফরোয়ার্ড এমবাপ্পে। বাকি সময়ে দু’দলের আর কেউ পায়নি গোলের দেখা। তাই প্রথম লেগে বড় জয়ে মাঠ ছাড়ে পিএসজি। তবে পুরনো স্মৃতি মনে রেখে পরের লেগের জন্য শক্ত হাতেই দল গড়বেন পিএসজি কোচ মাউরিসিয়ো পচেত্তিনো।

লিগের অপর ম্যাচে জার্মান দল লাইপজিগকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল লিভারপুল। শেষ ষোলোর প্রথম লেগে ২-০ ব্যবধানে জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা। একটি করে গোল করেন আক্রমণভাগের দুই তারকা মোহাম্মদ সালাহ ও সাদিও মানে।

GiGLovin
GiGLovin Marketplace - Buy Sell Digital Product Safely

দেশ-বিদেশের সকল খবর সবার আগে পেতে কলম কথা এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

দৈনিক কলম কথা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।