সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ৯ জন বিচারপতি শপথ নিয়েছেন।  মঙ্গলবার বিকাল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে তারা এ শপথ নেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথবাক্য পাঠ করান। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমেদ ভূঞা। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শপথ অনুষ্ঠান শুরু হয়।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এসএম মনির, সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার ও কর্মকর্তা ও কর্মচারীরা। এ ছাড়া সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক শাহ মুঞ্জুরুল হক ও সুপ্রিমকোর্টের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে আজ (৩০ জুলাই) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দুই বছর আগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়া ৯ বিচারপতিকে স্থায়ী হিসেবে নিয়োগ দেন। এ ছাড়া দুজনকে আরও ছয় মাসের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন- বিচারপতি মো. আমিনুল ইসলাম ও বিচারপতি এসএম মাসুদ হোসাইন দোলন। এ সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার পৃথক পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়।