শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ই-পেপার | আজকের পত্রিকা | আর্কাইভ | কনভার্টার অর্গানাইজেশন

নওগাঁয় বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়।
.
গত বছরের ১৭মার্চ হতে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত মুজিববর্ষ যথাযোগ্য মর্যাদায় জাতীয় এবং আন্তর্জাতিক ভাবে পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চলতি বছরের ১০জানুয়ারি হতে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে।
.
উপজেলা প্রশাসনের সহযোগিতায় রেলগেইট থেকে দৌড় শুরু হয়ে তা শাহাগোলা ব্রিজে গিয়ে ৫কিলোমিটার দূরত্বের এই ম্যারাথন দৌড় শেষ হয়।
.
শনিবার সকালে ডিজিটাল ম্যারথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু।
.
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো: আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
.
দৌড়ে উপজেলার বিভিন্ন স্তরের দৌড়বিদ ও সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা শত শত প্রতিযোগিরা অংশ গ্রহণ করেন।
.
দৌড়ে আব্দুর রহিম প্রথম, মার্শাল ইমন দ্বিতীয় ও মেহেদী হাসান তৃতীয় স্থান অধিকার করে। এই ধরনের প্রতিযোগিতার বেশি বেশি করে আয়োজন করার দাবী জানিয়েছে প্রতিযোগিরা। এই ধরনের খেলাধূলার আয়োজনে সমাজের যুবকরা অংশগ্রহণ করতে পারলে তারা মাদক, ইভটিজিংসহ নানা অপরাধমূলক কর্মকান্ড থেকে নিজেদের বিরত রাখতে পারবে। তাই শিক্ষাদানের পাশাপাশি এই ধরনের প্রতিযোহিতামূলক আয়োজন সরকারি কিংবা বেসরকারি ভাবে বেশি বেশি আয়োজন করার আহŸান জানানো হয়।
GiGLovin
GiGLovin Marketplace - Buy Sell Digital Product Safely

দেশ-বিদেশের সকল খবর সবার আগে পেতে কলম কথা এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

দৈনিক কলম কথা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।