এক সময়ের বলিউডের জনপ্রিয় ও প্রভাবশালী অভিনেত্রী টাবু। পুরো নাম তাবাসসুম ফাতিমা হাশমি। বয়স ৫১ বছরের কোটায়। তবু অবিবাহিত। কেন এখনও বিয়ের পিঁড়িত বসেননি টাবু-এ নিয়েও নানান মুখরোচক গল্প শোনা যায় বলিউডে।

সম্প্রতি তেমনই একটি পুরনো গল্প নতুন করে ভেসে বেড়াচ্ছে বলিউডজুড়ে। এমনিতে তিন বলিউড অভিনেতা সঞ্জয় কাপুর, সাজিদ নাদিয়াওয়ালা ও আক্কিনেনি নাগার্জুনার সঙ্গে তার সম্পর্কের কথা শোনা গিয়েছিল বহুবার। তবে ইদানিং নতুন করে যে গুঞ্জনটি বেশি চাউর সেই গল্পের নায়ক অজয় দেবগন।

এ অভিনেতার সঙ্গে সম্পর্কের কারণেই নাকি এখনও অবিবাহিত রয়ে গেছেন টাবু! জানা গেছে, টাবু আর অজয় ছিলেন ছোটবেলার বন্ধু। বেড়েও উঠেছিলেন একই পাড়ায়।

বছর পাঁচেক আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘অজয় এবং আমি একে অপরকে ২৫ বছর ধরে চিনি। সে হলো ঘনিষ্ঠ বন্ধু’। শুধু তাই নয়, নিজের অবিবাহিত হওয়ার পেছনে সম্পূর্ণ দায়ী করেছেন অজয়কে। তিনি বলেন, ‘ছোটবেলা থেকে আমার সঙ্গে কোনো ছেলে কথা বললে তাকে মারধর করার হুমকি দিত সে। আজ যে আমি অবিবাহিত এর দোষ সম্পূর্ণ অজয়ের। আশা করি সে যে ভুল করেছে তার জন্য অনুতপ্ত হবে। কারণ শাসনের কারণেই আমার ধারে কাছে কেউ ঘেঁষতে পারতো না।’

যদিও এসব কথা ঠাট্টাচ্ছলেই বলেছেন টাবু। অবশ্য অজয়কে না পাওয়ার ব্যথা থাকা সত্ত্বেও দক্ষিণের সুপারস্টার আক্কেনি অর্জুনের সঙ্গে ১০ বছর লিভ টুগেদার করেছেন টাবু।