নুরুল বশর কক্সবাজার প্রতিনিধি;

ফ্রান্সে সরকারের পরিচালিত সংবাদপত্রে হযরত মুহাম্মদ মোস্তফা (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে কক্সবাজার উখিয়ার টেকনাফ সর্বত্র শুক্রবার প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ করেছে সাধারণ লোকজন।

কক্সবাজারের উখিয়ার কোটবাজার,মরিচ্যা বাস স্টেশন,সোনার ফাঁড়া, কুতুপালং বাজার, থাইংখালী,পালংখালীর, বটতলী, হোয়াইক্যং সহ বিভিন্ন স্থানে এ প্রতিবাদ বিক্ষোভ, মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর কোটবাজার স্টেশন চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল হয়। পালংখালী স্টেশন চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়, পরে ফ্রান্সের পতাকায় আগুন দিয়ে প্রতিবাদ জানায়। একই সময়ে মরিচ্যা বাস স্টেশন, থাইংখালী বাস স্টেশন, পালংখালীর বটতলী বাজারে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে স্হানীয় বিক্ষুব্ধ লোকজন ও শিক্ষক, প্রোফেসার, বিশিষ্ট সাংবাদিক, আলেম, সাথে ইউনিয়ন পর্যায়ের নেতা কর্মীরা ও দেখা যায়।

এ সময় বক্তারা বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে এবং নবী প্রেমিকরা ফ্রান্সের পণ্য বর্জন করতে বাধ্য হবে। তাঁরা বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান।

অপরদিকে ঘুমধুম বেতবনিয়া বাজারেও জুমার নামায পরবর্তী এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে সাধারণ জনতা।