নূরুল হক, মণিরামপুর: মণিরামপুরে অসাবধানতা আগুন লেগে বসত বাড়ী পুড়ে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এতে বসবাস করা ঘরসহ দুটি রান্না ঘর ও দুটি গোয়াল ঘর পুড়ে ভূষ্মিভূত হয়। উপজেলার খেদাপাড়া ইউনিয়নের খড়িঞ্চী গ্রামের মৃত উপেন রায় ছেলে স্বপন রায় ও প্রভাষ রায়ের বাড়ী এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনে।

বাড়ীর মালিক স্বপন রায় জানান, ‘সোমবার দুপুর ১২টার দিকে তার ছোট ভাই প্রভাষ রায়ের স্ত্রী পাঁক ঘরে দুপুরের খাবার রান্না করছিল। সে রান্না রেখে সামান্য সময়ের জন্য অন্য কাজে বাইরে যায়। এ সময়ে রান্না ঘরের চুলার আগুন থেকে ফুঁলকি উঠে রান্না ঘরের চালে আগুন লেগে যায়। ছোট ভাইয়ের স্ত্রী এ অবস্থা দেখে চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেই। কিন্তু আগুন দ্রæত চারিদিকে ছড়িয়ে পড়ে পাশেই একটি বসত ঘর, দুটি ঘোয়াল ঘর ও অপর একটি রান্না ঘরে আগুন লেগে যায়।

ইতোমধ্যে সাড়ে ১২টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। কিন্তু নিয়ন্ত্রনের আগেই বসত ঘর, ২টি গোয়াল ঘর ও ২টি রান্না ঘর সম্পূর্ণ আগুনে পুড়ে ভুষ্মিভূত হয়।’ খেদাপাড়া ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান পদ প্রার্থী ও সমাজসেবক সফিয়ার রহমান সফি জানান, ‘এ অগ্নিকান্ডে ২ ভাইয়ের প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।’