বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গোহাইলবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে নিম্নমান সহকারী কাম কম্পিউটার পদে জাল কম্পিউটার সনদ দাখিল করে চাকরি নেওয়া এবং একজন এম বি বি এস ডাক্তারের ভূয়া মেডিকেল সার্টিফিকেট দিয়ে ছুটি নেওয়া ও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া স্কুলে অনুপস্থিত থাকায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে প্রধান শিক্ষক।

জানা যায় গত ২৮ জুলাই ও ১২ আগস্ট দুইটি কারন দর্শানোর নোটিশ দেওয়া হয় ওই স্কুলের কাম কম্পিউটার আবু আল হেলালকে। কারন দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় ম্যানেজিং কমিটি তদন্ত করার জন্য পুনরায় তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চালাচ্ছেন।

কারন দর্শানোর নোটিশে উল্লেখ করা হয় আপনাকে অবগতি করা যাচ্ছে যে, আনিত নিম্নলিখিত অভিযোগ সমুহ প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবেন না।

কারন দর্শানোর নোটিশে আরো উল্লেখ করা হয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ৯ এপ্রিল হতে অদ্যবদি অনুপস্থিত।
নিম্নমান সহকারী কাম কম্পিউটার পদে জাল কম্পিউটার সনদ দাখিল।

ডা.মোরশেদ আলম (এমবিবিএস) মেডিকেল অফিসার, বোয়ালমারী ফরিদপুর কর্তৃক দেওয়া ১০ এপ্রিল মেডিকেল সার্টিফিকেট অস্বীকার।

আপনি নকল মেডিকেল সার্টিফিকেট দ্রারা মে মাস ২০২২ থেকে ছুটি ভোগ করেছেন। উপরোক্ত অভিযোগ সমুহের সন্তোষজনক জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

এদিকে গত ১ আগস্ট ও ৯ আগস্ট আবু আল হেলাল কারন দর্শানোর নোটিশের জবাব দিলে তা সন্তোষজনক না হওয়ায় পুনরায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোস্তফা জামান সিদ্দিকী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আইয়ুব আলী বলেন, চাকরি নেওয়ার সময় আবু আল হেলাল কম্পিউটারে জাল সনদ দিয়ে চাকরি নেয়।

এ ছাড়া ভূয়া মেডিকেল সার্টিফিকেট দিয়ে সে ছুটি কাটায়, বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়।
তদন্ত কমিটির প্রতিবেদনে তার সত্যতা পাওয়ার কারনে পুনরায় তার বিরুদ্ধে আবার তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।