মেহেদী হাসান,রবি প্রতিবেদক: সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১২ জুন দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের আয়োজনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও নৈতিকতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। 
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ,কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে প্রধান অতিথি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহ্ আজম গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং প্রতিষ্ঠানের কল্যাণে শুদ্ধাচার প্রতিষ্ঠা ও নৈতিক উন্নয়নের বিকল্প নেই বলে উল্লেখ করেন। আরো বক্তব্য রাখেন প্রশিক্ষণের বিশেষ অতিথি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। এছাড়াও প্রশিক্ষণের রিসোর্স পার্সন হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর শাহ্ আজম এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফিরোজ আহমদ ‘জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও নৈতিকতা’ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।
দিনব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ। এ সময় তারা জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ও নৈতিকতা সংক্রান্ত বিষয়ে বিশদ ও বিশ্লেষণধর্মী প্রশিক্ষণ গ্রহণ করেন।