ভালুকা উপজেলা প্রতিনিধি: ভালুকা উপজেলার বাশিল গ্রামে নারী বাউল শিল্পী মনিমালা সরকারের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার (৮ মে) স্থানীয় শিল্পী সমাজ মানববন্ধন করেছে।

ভালুকা উপজেলা শিল্পী ও বাউল কল্যাণ সমিতি এবং সকল সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে উপজেলা পরিষদের সামনে বেলা ১২টায় অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, বাউল শিল্পী বাবু সুনীল কর্মকার, হাজী আব্দুর রহমান ফকির, নাজমুল রাহী নাজিম, জাহাঙ্গীর আলম, রফিকুল ইসলাম, প্রবীর ভৌমিক ও মনিরুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে ভালুকার বাউল সংগঠনের সদস্য শিল্পী মনিমালা সরকারের ওপর অমানবিক ও অমানুষিক ভাবে স্বশস্ত্র হামলা চালিয়ে গুরুতর রক্তাক্ত আহত করেছে।

বর্তমানে মনিমালা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। হামলাকারী ওইসব সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তারা। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

শিল্পী মনিমালা সরকারকে হামলার ঘটনায় গত ৫ মে তার স্বামী নুহু মিয়া বাদী হয়ে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমিন খানের ছেলে আশিক আমিন খানকে প্রধান আসামী করে ভালুকা মডেল থানায় একটি মামলা (নং ৬) করেন।

ওসি কামাল হোসেন জানান, এ ঘটনায় ১জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।