করোনা মহামারীতে দীর্ঘ বিরতির পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অণুজীববিজ্ঞান বিভাগে আয়োজন করা হয় স্পোর্টস উইক ২০২২।বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী- শিক্ষকের অংশগ্রহণে এই আয়োজন উৎসবে পরিণত হয়।

উৎসবমুখর এই আয়োজন চলে ৩ দিনব্যাপী যা গত ৩১ জুলাই থেকে শুরু হয় এবং ২ আগস্ট পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।ফুটবল টুর্নামেন্ট, দাবা,ক্যারাম, লুডু, ডার্টস,কার্ড,টেবিল টেনিস ও পিলো পাসিং এই ৮টি ইভেন্টে অংশগ্রহণ করে নিজেদের পারদর্শীতা ও দক্ষতার স্বাক্ষর রাখেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এছাড়াও ৮টি ইভেন্টে অংশগ্রহণ করে লটারিতে অংশগ্রহণের সুযোগ পান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
উৎসবমুখর আয়োজনকে আরো প্রাণবন্ত করতে ৮ টি ইভেন্টের চ্যাম্পিয়ন, রানার আপ এবং লটারিতে বিজয়ী ৫ জনকে পুরস্কৃত করা হয়।

পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.জাকারিয়া,নোবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.ফিরোজ আহমেদ, সহযোগী অধ্যাপক ড.আরিফুর রহমান,সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জীসহ বিভাগের শিক্ষকবৃন্দ।পুরস্কার বিতরণীতে সঞ্চালনায় ছিলেন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ফারহানা মনসুর প্রিয়া। এছাড়াও বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

স্পোর্টস উইকের আয়োজন  ফুটবল টুর্নামেন্টের মধ্য দিয়ে শুরু হয়। ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বিভাগের ৮ম ব্যাচ(সেশন ২০১৬-১৭)কে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ১১ তম ব্যাচ(সেশন ২০১৯-২০)।

স্পোর্টস উইকে এককভাবে অংশগ্রহণ করার সুযোগ থাকে লুডু,ক্যারাম, দাবা,টেবিল টেনিস,কার্ড,ডার্টস এবং পিলো পাসিং। দ্বৈতভাবে অংশগ্রহণ করার সুযোগ থাকে লুডু,ক্যারাম ও টেবিল টেনিসে।

লুডু(একক) ফাইনালে বিভাগের প্রভাষক  সুমিতা রাণী সাহাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী অংকন। লুডু দ্বৈততে ফাইনালে ২০২০-২১  সেশনের শিক্ষার্থী মাহমুদুল ও  রিফাকে পরাজিত করে চ্যাম্পিয়ন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী অর্পা ও মিতু।

দাবার ফাইনালে বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী দিপাঞ্জন সরকারকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়  ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী  মো.রিদয় আহমেদ। কার্ডের ফাইনালে চ্যাম্পিয়ন হয় ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী অংকন এবং রানার আপ বিভাগের প্রভাষক  সুমিতা রাণী সাহা।

ক্যারাম একক(ছেলে) ফাইনালে বিভাগের প্রভাষক  নিক্কণ সরকারকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী। ক্যারাম দ্বৈত(ছেলে) ফাইনালে  বিভাগের  ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী অংকন ও ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী তমালকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী ও  প্রভাষক  নিক্কণ সরকার।

ক্যারাম একক(মেয়ে) ফাইনালে চ্যাম্পিয়ন   প্রভাষক উদীতি পাল বৃষ্টি ও রানার আপ প্রভাষক নিক্কণ সরকারের সহধর্মিণী মন্টি ভদ্র।টেবিল টেনিস (একক) ফাইনালে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.ফিরোজ আহমেদকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী।

টেবিল টেনিস ( দ্বৈত) ফাইনালে ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আরাফাত ও নাইমকে পরাজিত করে  চ্যাম্পিয়ন হয়  বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.ফিরোজ আহমেদ ও প্রভাষক ড.অতুন সাহা।ডার্টসে চ্যাম্পিয়ন ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ইয়াসিন আল রিয়াদ এবং রানার আপ প্রভাষক  নিক্কণ সরকার।পিলো পাসিংয়ে চ্যাম্পিয়ন ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী  উম্মে তামান্না এবং রানার আপ ২০২০-২১ সেশনের শিক্ষার্থী পিংকি দাশ।