জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)।

সোমবার (১৫ আগস্ট) সকাল দশটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের সদস্যরা।

পুষ্পাঞ্জলি অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সেখানে বঙ্গবন্ধু ও তার সাথে শাহাদাত বরণ করা সকলের আত্মার মাগফিরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাবিসাসের সভাপতি নুরুজ্জামান খান ও সহ-সভাপতি তাপস কুমার সরকার।

নুরুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু কোনো রাজনৈতিক দলের ছিলেন না, বঙ্গবন্ধু ছিলেন সারা বাংলার। ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন। বিপদগামী সেনা সদস্যরা তাদের স্বার্থ হাসিলের জন্য বঙ্গবন্ধুসহ তিনটি পরিবারকে নির্মমভাবে হত্যা করে। তারপর থেকে তারা বিভিন্ন অপপ্রচার চালাতে থাকে যা এখনও বিদ্যমান।

রাবিসাসের সাধারণ সম্পাদক নুর আলমের সঞ্চালনায় সহ-সভাপতি তাপস কুমার সরকার, সহ-সভাপতি আব্দুল কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর লোটাস, কোষাধ্যক্ষ সাইফুর রহমান, সাংগঠনিক সম্পাদক নোমান ইমতিয়াজসহ সংগঠনের অন্যান্য সদস্যারা উপস্থিত ছিলেন।

কলমকথা/এসএইচ