মোঃ আজগার আলী, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটা উপজেলায় এক ব্যক্তির বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে দেবহাটা উপজেলার পারুলিয়া ২ নং ইউনিয়নের ৭ নং ওয়ার্ড তেতুলতলা গ্রামে।
জোরপূর্বক সরকারি খাস জমির উপরে রাস্তাকে কেন্দ্র করে এলাকাবাসীর পথবন্ধ করে জিম্মি করে রেখেছে। মৃত্যু আব্দুল রশিদ গাজীর ছেলে ক্ষমতাসিন ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোঃ শহিদুল গাজী, এর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী।

শহিদুল গাজী ও তার পোষা সন্ত্রাসী বাহিনী নিয়ে এলাকাবাসীর উপরে যখন তখন ঝাঁপিয়ে পড়েন। এলাকাবাসী প্রতিবাদ করতে গেলেই তাদের জীবন নাশকের  হুমকি দেয়।

শহীদুল গাজী সরকারি খাস জমির রাস্তাটির জবর দখল করে ঘেরাবেড়া দিয়ে রেখেছেন। এ রাস্তার পথটি দুই থেকে তিনশত পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে রেখেছেন শহীদুল গাজী সহ তার ক্যাডার বাহিনীরা।

ওই এলাকায় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, তাদের দাবি এই সরকারি রাস্তাটি আমাদের চলাচলের এক মাত্র রাস্তা।

এলাকাবাসীর দাবি এই জমি সরকারি খাস খতিয়ানের পারুলিয়া মেন রোড থেকে কবরস্থান পর্যন্ত এই ম্যাপটি তিন দাগের জমি। ৮৮২৩ নাম্বার দাগ, ৮৭৮১ নাম্বার দাগ,  ৯৪৬৮ নাম্বার দাগ।  কিন্তু তারা প্রভাব খাটিয়ে ৮৭৮১ নং দাগ ব্যবহার করছে তাতে করে এলাকার মানুষ যাতায়াত করতে পারছেন না।

এমনকি একজন গ্রামের মানুষ মারা গেলে মৃত ব্যক্তিকে কবরস্থানে নিয়ে যেতে হলে ২ থেকে ৩ কিলোমিটার ঘুরে কবরস্থানে নিয়ে যেতে হয়। এ কারণে এলাকাবাসী দুর্ভোগে পড়েছেন।

তিনি আরো যানান আমাদের এই পথটা সরকার একয়ার করে দিলেও গায়ের জোরে প্রভাব দেখিয়ে যাতায়াতের ব্যবস্থা বন্ধ করে দিয়েছে।

এলাকাবাসী সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহাদয়ের দৃষ্টি আকর্ষণ করছেন, মোঃ শহিদুল গাজী কে সঠিক বিচারের দাবি জানান।