যশোর জেলার অন্তর্গত মণিরামপুর উপজেলার‌ চিনাটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর মাঠে ১১ ই জুন ২০২২ ইং রোজ শনিবার বিকালে হযরত মুহাম্মদ (সা:)কে কটূক্তির প্রতিবাদে জনতার বিশাল এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।মহানবী সাঃ কে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাজারো লোকের সমাবেশমহানবী সাঃ কে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাজারো লোকের সমাবেশ

সম্প্রতি ভারতের ‌ক্ষমতাসীন‌ দল বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং মিডিয়াসেলের প্রধান নবীন জিন্দাল সমস্ত পৃথিবীর মহামানব, মানবতার শ্রেষ্ঠ দূত, যে নবী না হলে মহান আল্লাহ তাআলা কোন প্রাণী কূল এমনকি পৃথিবীই সৃষ্টি করতেন না সেই প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এবং তার সহধর্মিণী হযরত মা আয়েশা সিদ্দিকা (রা:)এর সম্পর্কে চরম অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

মিছিলের একা
মিছিলের একাংশ

সমস্ত মুসলিম জাতির হৃদয়ের স্পন্দন প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে এহেন অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে উপজেলার চিনাটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে প্রায় সমস্ত উপজেলার ধর্মপ্রাণ মুসলিম ভাইদের সমন্বয়ে এক বিশাল প্রতিবাদ সভা ও প্রতিবাদী মিছিল এর আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে অভিযুক্ত নূপুর শর্মার কুশপুত্তলিকা দাহ করেন সমাবেশের একদল তরুণ ইসলামের সেবক।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১২ নম্বর শ্যামকুড় ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর হোসেন, সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন মারকাজুল ইলম উলামা নগর মাদ্রাসা এর প্রতিষ্ঠাতা মুফতি মো কামরুজ্জামান কাসেমী।

মনিরামপুর থানা পুলিশের সহযোগিতায় সম্পূর্ণ সুশৃংখল এবং শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সভা এবং মিছিল সম্পন্ন হয়।

ইতোমধ্যে বিষয়টি সমস্ত যোগাযোগ মাধ্যমসহ বিশ্বের প্রায় সবকটি দেশেই এটি এখন মূল আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। এমনকি বিষয়টি নিয়ে সমস্ত দেশের রাষ্ট্রদূত ভারতের রাষ্ট্রদূতের সাথে বিষয়টি নিয়ে আলোচনা শুরু করেছেন এবং দোষী নুপুর শর্মা এবং নবীন জিন্দালের বিষয়টি তারা সঠিকভাবে পর্যালোচনা পূর্বক ব্যবস্থা গ্রহণ করছেন বলে জানিয়েছেন। নুপুর শর্মাকে বিজেপির মুখপাত্র থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

উক্ত আলোচনা সভায় আলোচকরা এই বিষয়ে ভারত সরকারকে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবি করে বলেন তারা যদি অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির বিচার না করতে পারেন তাহলে মহানবী হযরত (সা:) এর জন্য ভবিষ্যতে এর থেকেও বড় পদক্ষেপ সমস্ত মুসলিম জাতি নিবে বলে হুশিয়ারি ছুড়ে দেন ভারতীয় সরকার প্রধান এর দিকে।