খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলে নানা অব্যবস্থাপনা ও ইলেকট্রিক সরঞ্জাম জব্দ করার নোটিশের প্রতিবাদে বিক্ষোভ করেছে আবাসিক শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত ১০ টার কিছু পরে শিক্ষার্থীরা হলের তালা ভেঙে বাইরে বেরিয়ে আসে। এসময় তারা প্রোভেস্টের বাজে আচরণ, হুমকি প্রদানেরও প্রতিবাদ জানান।

এসময় তারা ‘হল আমাদের অধিকার, সুযোগ নয়’ ‘প্রভোস্ট কই, প্রভোস্ট কই’ ‘প্রভোস্টকে আসতে হবে’ বলে স্লোগান দিতে থাকেন।

রাত ১০.৫০ এর দিকে ছাত্রবিষয়ক পরিচালক ও সহকারী পরিচালকবৃন্দ এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, ইলেকট্রিক রাইস কুকার সাতদিনের মধ্যে সরাতে হবে। কিন্তু আমরা একদিনের জন্যও এটি করতে দিবো না। বিভিন্ন মিটিংয়ে আমাদের বাবা মা বা পরিবার তুলেও কথা বলা হয়। আমাদেরকে বিভিন্ন সময় হুমকি দিয়ে, ভয় দিয়ে এমনভাবে দাবিয়ে রাখা হয় যে আমরা প্রতিবাদও করতে পারি না।

আন্দোলনকারীরা আরও বলেন, সোসাল মিডিয়ার পোস্ট করা নিয়েও আমাদেরকে হ্যারেজ করা হয়েছে। কোনো বিষয় নিয়ে কমপ্লেইন করলেও তার সমাধান হয়না, এমন কি হল নিয়মিত পরিস্কারও করা হয়না।

ছাত্রীরা অভিযোগ করে জানান, এক সহকারী প্রভোস্ট ছাত্রীদের হুমকি দিয়ে বলে, হল তোমাদের সুযোগ, অধিকার নয়।যার সমস্যা সে হল থেকে নেমে যাও

ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো: শরীফ হাসান লিমন বলেন আজকে যেহেতু একটি অনভিপ্রেত ঘটনা (আত্মহত্যার চেষ্টা) ঘটেছে, তার প্রেক্ষিতে হল কতৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু তিনি হয়তো শিক্ষার্থীদের সেন্টিমেন্ট বুঝতে পারেন নি। আশাকরি প্রভোস্ট আসলে সমস্যার সমাধান