ইংল্যান্ডের কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় হারের পর ভারত যে দলে বিরাট পরিবর্তন আসছে ভারত দলে। টি-টেয়েন্টি দল নিয়ে নতুন করে ভাবছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

তাই তারা দ্বারস্থ হয়েছে দলটির বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে। ক্রিকেটের দুই ফরমেটে দুজন অধিনায়কের কথা বোর্ড কর্তাদের চিন্তা ভাবনায় আছে।

সেক্ষেত্রে টেস্ট এবং ওয়ানডেতে ক্যাপ্টেন থাকছেন রোহিত শর্মা। ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হচ্ছেন হার্দিক পান্ডিয়া। সুনীল গাভাস্কারের পর ভারতের প্রাক্তন খেলোয়াড় ও নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্তও হার্দিক পান্ডিয়াকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করার কথা বলেছেন। যদিও দলের সার্বিক সাফল্যের জন্য এবার ধোনিকে বড় দায়িত্ব দিতে চলেছে বিসিসিআই।

টেলিগ্রাফ ইন্ডিয়ার প্রকাশিত খবর অনুযায়ী, ধোনিকে ভারতের টি-টোয়েন্টি দলের ডিরেক্টর করা হতে পারে। সেটি কয়েক মাস বা কয়েকটি সিরিজের জন্য নয়, দীর্ঘ সময় নিয়েই তাকে ভাবা হচ্ছে। অবশ্য এই বিষয়ে এখন পর্যন্ত বিসিসিআই বা ধোনি কোনো মন্তব্য করেননি।

গণমাধ্যমটির রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপে ভারতের খেলা দেখে বিসিসিআইয়ের মনে হয়েছে, এক সঙ্গে তিনটি ফরম্যাটে কোচিং করাতে গিয়ে সমস্যায় পড়ছেন রাহুল দ্রাবিড়। তার উপরে চাপ বাড়ছে। দ্রাবিড়ের উপর থেকে চাপ কমাতেই এই সিদ্ধান্ত বলে খবর।