মাগুরা জেলাস্ত নিজনান্দোয়ালি অঞ্চলে সুপেয় পানির সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে টিউবয়েল স্থাপন করেছে “ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন”।

সোমবার (২০শেফেব্রুয়ারী) নিজনান্দোয়ালি ব্যাপ্টিস্ট চার্চ সংলগ্ন সম্পাদক পাঃ নয়ন দাসের বাড়িতে এই কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান হয়। মাগুরা জেলা ফ্যালোশিপের সভাপতি এবং স্থানীয় চার্চের সম্পাদক পাঃ নয়ন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চার্চের সম্মানিত পালক তিমথি দাস সহ অন্যান্যরা।

রেনু দাস এর সঞ্চালনায় সেবু দাসের প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করেন, আমি ধন্যবাদ দিতে চাই প্রবাসে বসবাসরত মানবিক মানুষগুলি ও তাদের পরিবারকে। যারা আমাদের জন্য চিন্তা করছেন এবং আমাদের সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন। সুদূর প্রবাসে থেকেও দেশের মানুষের জন্য যাদের হৃদয় কাঁদে। তিনি বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানান মানবিক মানুষ – ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক- মার্ক রায়, সভাপতি জোসেফ ডি’ কস্তা মহোদয় ও তাদের পরিবারকে, যারা বাংলাদেশে এসে এই চার্চ এবং এলাকায় মানুষদের সাথে সাক্ষাৎ করেছেন। চার্চের সদস্য সদস্যদের সমস্যার কথা শুনেছে এবং চিন্তা করছেন। তিনি ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন সহ এই টিমের সকল মানবিক মানুষদের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন, তিনি যেন সকলকে সুস্থ রাখেন ও দীর্ঘায়ু দান করেন।

ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন সাধারণ সম্পাদক এবং এই টিমের মূল চালিকাশক্তি ফ্রান্স প্রবাসী মার্ক রায় আলোচনা প্রসঙ্গে প্রতিবেদককে জানান যে, বাংলাদেশের সমস্যাগ্রস্হ মানুষকে ভালবাসা ও সহযোগীতার দায়বদ্ধতা থেকেই আমাদের এই মানবিক কার্যক্রম গুলি। ‌ তিনি কার্যক্রমগুলি পরিচালনা করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন, সংগঠনের সভাপতি- জোসেফ ডি’ কস্তা, লিন্ডা গনসালভেজ, পঙ্কজ গমেজ, টুটুল ভিনসেন্ট গমেজ, জেমস জুয়েল বিশ্বাস, গিলবার্ট বিভাস, এডভোকেট মুক্তি সরকার, কেলেভিন মন্ডল, প্রণতি ক্রূশ সহ অন্যান্যদের। যাদের প্রত্যক্ষ সহযোগিতায় আমরা ধারাবাহিক ভাবে দীর্ঘ বছর বাংলাদেশে এবং প্রবাসে সমস্যাগ্রস্হ মানুষের পাশে দাঁড়াতে পারছি। তিনি সৃষ্টিকর্তার কাছে সকলের জন্য সুস্থ ও দীর্ঘ জীবন কামনা করেন।