নূরুল হক,বিশেষ প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য (এমপি) বলেছেন ‘ প্রযুক্তিনির্ভর জাতি গঠনে আওয়ামীলীগ তথা শেখ হাসিনা সরকার অঙ্গীকারবদ্ধ। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই। আজকে বিশ্ব যখন প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে এবং বর্তমান যুগটাই প্রযুক্তি নির্ভর হয়ে যাচ্ছে। বাংলাদেশ পেছনে থাকবে তা হতে পারে না। এ চিন্তাধারা মাথায় রেখেই সরকার শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক মানের একাডেমিক ভবন নির্মাণ করে চলেছে। শ্রেণি কক্ষে কম্পিউটার শিক্ষা, মাল্টিমিডিয়া ক্লাসরুমসহ হাতে কলমে প্রযুক্তি শিক্ষগ্রহণের জন্য আধুনিক মানের একাডেমিক ভবনের কোন বিকল্প নেই।’ শনিবার বিকেলে মণিরামপুরের হোগলাডাঙ্গা-কাজিরগ্রাম-কোড়ামারা মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের শুভ উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
উপজেলার হরিদাসকাঠি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান আলমগীর কবির লিটনের পরিচালনায় প্রধান অতিথি আরও বলেন, ‘দেশ-বিদেশের লাখো পর্যটক ভ্রমণের জন্য দেশের সর্ব দক্ষিণের জেলা কক্সবাজারে চালু হচ্ছে রেললাইন।

বহুল আলোচিত পদ্মা সেতু, রাজধানীতে মেট্রোরেল, চট্রগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল, রূপপুর পারমাণবিকবিদ্যুৎ কেন্দ্র, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্প, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর এবং চট্রগ্রামের দোহাজারী থেকে কক্সবাজারের রামু হয়ে বান্দরবানের ঘুমধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ রেললাইন নির্মাণ প্রকল্প প্রভৃতি মেগা প্রকল্পগুলো এখন দৃশ্যমাণ।

 

সুতরাং দেশের উন্নয়নের স্বার্থে, জনগণের স্বার্থে আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’


এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান।


হোগলাডাঙ্গা-কাজিরগ্রাম-কোড়ামারা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফতেমা খাতুন উর্মির চমৎকার উপস্থাপনায় অন্যান্যের বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বর্তমান তরুণ আওয়ামীলীগনেতা অ্যাড. বশির আহম্মেদ খান, ইউপি চেয়ারম্যান হাফিজ উদ্দীন, আব্দুল আলিম জিন্নাহ, পৌর কাউন্সিলর বাবুলাল চৌধুরী, যুবলীগনেতা রকি মাহবুব, প্রতিমন্ত্রীর এপিএস কবির খান, ছাত্রলীগনেতা মাহমুদুল হাসান মুন্না, ফারদিন খানসহ উপজেলা, পৌর আওয়ামীলীগ এবং দলটির সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী স্থানীয় সূধীজন।