রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে হারের পর চেলসি কোচ থমাস টুখেল রেফারি সিমন মারসিনিয়াকের বিরুদ্ধে ম্যাচ শেষে অনুপযুক্ত আচরণের অভিযোগ করেছেন।

জার্মান কোচের দাবি, মঙ্গলবার দ্বিতীয় লেগে মারসিনিয়াক রিয়ালের কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে খুব বেশি বন্ধুত্বপূর্ণ আচরণ করেছেন। এছাড়া ভিএআরে হ্যান্ডবলের কারণে মার্কোস আলোনসোর বাতিল হওয়ার বিষয়টি নিয়েও রেফারির দিকে আঙুল তুলেছেন টুখেল।

পিএসজি কোচের মতে, লা লিগা জায়ান্টদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সাহস ছিল না ম্যাচ অফিসিয়ালদের। ম্যাচ শেষ হওয়ার পর তাদের সঙ্গে ক্ষুব্ধ আচরণ করতে দেখা যায় টুখেলকে।

আবেগ নিয়ন্ত্রণ করতে না পারার কারণ কী জানতে চাইলে ৪৮ বছর বয়সী কোচ বলেছেন, ‘আমি রেফারির ওপর হতাশ ছিলাম, কারণ আমার প্রতিপক্ষ দলের সহকর্মী কার্লো আনচেলত্তির সঙ্গে তিনি ভালো সময় কাটাচ্ছিলেন। আমি জানি কার্লো একজন দারুণ লোক। কিন্তু যখন আমি (রেফারিকে) গিয়ে বলতে চাইলাম, ম্যাচের জন্য আপনাকে ধন্যবাদ।

তখন আমি দেখলাম প্রতিপক্ষ কোচের সঙ্গে তিনি জোরে জোরে হাসাহাসি করছেন। আমি মনে করি শেষ বাঁশি বাজার পর এটা করার সঠিক সময় ছিল না, বিশেষ করে যখন ১২৬ মিনিট ধরে একটি দল তাদের হৃদয় দিয়ে শেষ পর্যন্ত লড়ে গেছে।’

তিনি বলতে থাকলেন, ‘একজন কোচ হিসেবে আরেক কোচের সঙ্গে রেফারিকে হাসতে দেখা। আমি মনে করি এটা খুব, খুব ভুল সময়। এটাই তাকে বলেছিলাম, এই তো।’

৩-১ গোলে প্রথম লেগ হেরে এসে দ্বিতীয় লেগে দারুণ লড়াই করেছিল চেলসি। সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে এগিয়েও যায় তারা। কিন্তু রদ্রিগোর গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে, যেখানে ৯৬ মিনিটে করিম বেনজেমার গোলই পার্থক্য গড়ে দেয় ম্যাচ।